জন্মাষ্টমীতে বিরল যোগের কারণে শ্রীকৃষ্ণের কৃপায় যে ৪ রাশিতে অর্থ প্রাপ্তির সুযোগ ঘটবে! চলুন জেনে নেই!

 

শ্রীকৃষ্ণকে সনাতনধর্মে পরম পুরুষোত্তম ভগবান বলে আমরা জেনে থাকি। দুষ্টের দমন ও শিষ্টের পালনের জন্য এই পৃথিবীতে ভগবান “শ্রীকৃষ্ণের” আগমনের মূল কারন। ভগবান শ্রীকৃষ্ণ ১০৮ টি নাম রয়েছে। তার মধ্যে কানাই নামটি খুবই পরিচিত। এই নামেই তার পালক পিতা-মাতা তাকে ডেকে থাকেন। তার পালক মাতার নাম যশোদা ও পিতার নাম নন্দলাল। জন্মধাত্রী মা দেবকী ও জন্মদাতা পিতা বসুদেব।
পুরাণমতে, তিনি বিষ্ণুর অষ্টম অবতার। কংস বধের জন্য বিশেষ করে পরম অবতার “শ্রীকৃষ্ণের” জন্ম হয়েছিল। তাঁকে সর্বোচ্চ ভগবান (পরম সত্ত্বা) উপাধিতে ভূষিত করা হয় এবং তিনি ভগবদগীতা এর উদ্ভাবক। ভাদ্রমাসের কৃষ্ণপক্ষের অষ্টমী তিথিতে শ্রীকৃষ্ণের জন্ম উৎসব পালন করা হয়। তিনি স্বয়ং ভগবান। তার আবাসস্থল হল গোলক, বৃন্দাবন, গোকুল, দ্বারকা।
তিনি যদু বংশের রাজা ছিলেন। যাকে আমরা যাদব শ্রেষ্ঠ “বাসুদেব” বলে চিনে থাকি। সনাতন ধর্মাবলম্বী, বিশেষত বৈষ্ণবদের কাছে জন্মাষ্টমী গুরুত্বপূর্ণ উৎসব।

এই বছর জন্মাষ্টমী উৎসব পালিত হবে ৬ই থেকে ৭ই সেপ্টেম্বর। জ্যোতিষশাস্ত্র মতে, এদিনই রয়েছে বিরল গ্রহ-নক্ষত্রের যোগ। অষ্টমী তিথি, রোহিণী নক্ষত্র, বৃষ রাশিতে গ্রহের পরিবর্তন সবই এই দিনেই ঘটতে চলেছে।
এদিনে শ্রীকৃষ্ণ মথুরায় জন্মগ্রহণ করেছিলেন। মন্দিরের সামনে পাওয়া যাচ্ছে গোপালের সুন্দর সাজসজ্জা, ফুলের মালা, ঘর সাজানোর নানা জিনিসের সমারোহ। অনেক জাঁকজমক আয়োজনের মাধ্যমে শ্রীকৃষ্ণের জন্মতিথি উৎসব পালিত হচ্ছে। হিন্দুদের পঞ্জিকা অনুসারে, প্রতি বছর ভাদ্র মাসের অষ্টমী তিথিতে এই উৎসব পালিত হয়। এ বছর ৬ সেপ্টেম্বর থেকে ৭ সেপ্টেম্বর শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী উপবাস পালিত হবে। ৩০ বছর পর জন্মাষ্টমীতে এবার বিরল ও অলৌকিক যোগ ঘটতে চলেছে।
এই কারণে, বৃষ, কর্কট, সিংহ ও কুম্ভ রাশির জাতক-জাতিকাদের উপর শ্রীকৃষ্ণের অপার কৃপা দৃষ্টি ও আশীর্বাদ বর্ষিত হবে।
চলুন জেনে নেইঃ

বৃষ রাশিঃ
এই রাশির জাতক-জাতিকারা শ্রীকৃষ্ণের বিশেষ আশীর্বাদ প্রাপ্ত হতে পারে। আপনি কঠিন পরিশ্রমের সাথে সব কাজে সফলতা পাবেন। এইদিন থেকে সুসময় ফিরবে আপনার। ব্যবসায়ী অর্থনৈতিকভাবে লাভবান হওয়ার সম্ভাবনা রয়েছে। এর সাথে সাথে বিবাহিত জীবন সুখের আগমন হতে চলেছে। বৃষ রাশির জাতক-জাতিকারা সুখ, সমৃদ্ধি ও স্বাচ্ছন্দ্য লাভ করবেন এই সময়ে।

 

কর্কট রাশিঃ
এই রাশির জাতক-জাতিকারা জন্মাষ্টমীর দিন শ্রীকৃষ্ণের আশীর্বাদ প্রাপ্ত হবেন। জাতকরা আকস্মিক অর্থনৈতিক সুবিধা পাবেন। ব্যবসায়ও অর্থ প্রাপ্তির যোগ রয়েছে। শ্রীকৃষ্ণ আপনার সব ইচ্ছে পূরণ করবেন। আটকে যাওয়া কাজে চিন্তামুক্ত হতে পারেন। প্রেমের সম্পর্ক থাকলে বিবাহের প্রস্তাব আসতে পারে। প্রিয়জনের সাথে সময় কাটানোর সুবর্ণ-সুযোগ পাবেন। কিছু মহামূল্যবান জিনিস ক্রয় করতে পারেন এই সময়ে।

সিংহ রাশিঃ
জন্মাষ্টমীর দিনে এই রাশির জাতক-জাতিকাদের জন্য খুবই শুভ হতে চলেছে। সিংহ রাশির জাতক-জাতিকাদের উপর রাধা মায়ের কৃপা দৃষ্টি পড়বে। কর্মস্থলে ও ব্যবসায় সফলতা পেতে পারেন। পুরোনো বন্ধুর সাথে সাক্ষাৎ হতে পারে। পরিবারের লোকেদের সাহায্যে কোনও বৃহৎ কাজ সুসম্পন্ন হতে পারে। এই দিনে শত্রুরা আপনার কাছে পরাজিত হবে। বিবাহিত জীবন অত্যন্ত সুখের হবে।

কুম্ভ রাশিঃ
জন্মাষ্টমীতে এই রাশির জাতক-জাতিকাদের জন্য খুবই শুভময় হবে। পারিবারিক জীবন অত্যন্ত সুখময় হতে চলেছে। সংকট যাই হোক না কেন তার থেকে পরিত্রান পেতে পারেন এই বিশেষ সময়ে। জমি, বাড়ি ইত্যাদি কেনার জন্য সবচেয়ে উপযুক্ত হলো এই সময়টি। স্বাস্থ্য উত্তম হবে। যদি ব্যবসায় বিনিয়োগ বা লগ্নি করতে চান, তাহলে জন্মাষ্টমীর এই দিনটি আপনার জন্য অত্যন্ত উত্তম হবে।

 

আরো আপডেট পেতে

Bangla Panjika 2023 Paji 1430 Download করুন

For Bangla Calendar, Bangla Panjika, Bengali Calendar, Horoscope download Bangla Panjika 2023 Paji 1430

error: Content is protected !! Without permission do not copy the content. We will sue you if you copy the content without permission.