জুন মাসে জন্মালে বিশেষ গুণের অধিকারী হোন কাঁরা, আর কী কী গুণাগুন রয়েছে? জানুন

প্রতিটি মাসেই জন্ম নেওয়া ব্যক্তিদের বিশেষ কিছু গুনাগুন রয়ে থাকে। তেমনি ঠিক জুন মাসে জন্ম নেয়া ব্যক্তিদের কিছু গুনাগুন রয়েছে। জুন মাসে জন্ম নেওয়া ব্যক্তিদের স্বভাব কিংবা আচার-আচরণ কেমন হয়, কেরিয়ার কেমন হয়, বিশেষ কি কি বৈশিষ্ট্য রয়েছে, তা জেনে নিন এখানে…!

ক্যালেন্ডারের পাতা অনুযায়ী,বছরের ষষ্ঠ মাস ছাড়াও জুন মাসকে গরম বা উষ্ণতম মাস হিসেবে আমরা বিবেচনা করে থাকি। জন্মদিন সকলের জন্য সবসময়ই একটি বিশেষ দিন হিসেবে পরিচিত। জন্মদিনটি বছরে একদিনই আসে। তাই জন্মদিন উপলক্ষ্যে মানুষ নানা বিশেষ কিছুর আয়োজন করে থাকে এবং আত্মীয়-স্বজন বন্ধু-বান্ধবের সাথে দিনটি খুব ভালোভাবে উদযাপন করার চেষ্টা করে । জ্যোতিষশাস্ত্র অনুযায়ী, জন্মদিন ও মাস হিসেবে মানুষের আচার-আচরণ প্রকৃতি নির্বাচন করা যায়। শুরু হয়েছে জুন মাস। জুন মাসে জন্মগ্রহণকারীদের প্রতিটি মানুষের প্রকৃতি, ব্যক্তিত্ব, চলাফেরা ও আচার-আচরণ হয় সকলের থেকে আলাদা। জুন মাসে জন্ম নেওয়া ব্যক্তিদের কেরিয়ার কেমন হয়, স্বভাব কেমন হয়, বিশেষ বৈশিষ্ট্য কেমন হয়ে থাকে, তা জেনে নিন এখানে…!

জ্যোতিষশাস্ত্র অনুসারে, জুন মাসে জন্মগ্রহণকারী ব্যক্তিদের রাশি হল মিথুন বা কর্কট।
মিথুন রাশির মানুষ স্বভাবে নম্র-ভদ্র । তার স্বভাবের কারণে তিনি সবসময় অন্যদের সাহায্য সহযোগিতা করতে প্রস্তুত থাকেন। এরা কাউকে সাহায্য করতে এতটুকুও পিছপা হয় না। উদার প্রকৃতির। এই স্বভাবের কারণে সহজেই মানুষের মাঝে নিজেদের পরিচিতি তৈরি করতে সফল হোন সমাজে জনপ্রিয় হতে খুব একটা সময় লাগে না। এছাড়াও, তাদের স্বভাব খুব মিশুক প্রকৃতির। তারা যেখানেই যান না কেন মানুষের সাথে খুব ভালো সম্পর্ক স্থাপন করতে পারেন। দুর্দান্ত ও মজবুত বন্ধন তৈরি করতে সক্ষম হোন। এরা হুট করে কোনও কাজ করতে পছন্দ করেন না, এই মানুষগুলো নানাভাবে পরিকল্পনা বা সংকল্প সাজিয়ে যেকোনও কাজ করতে পছন্দ করে থাকেন।

জুনে জন্মগ্রহণকারী ব্যক্তিদের মন-মেজাজ হল ভিন্ন রকমের। নানা কারণে মন-মেজাজ সবসময় মিশ্র প্রকৃতির হয়ে থাকে। কখন কোন মুডে বা কি অবস্থায় থাকবেন, তা বোঝা দায়। মাঝে মাঝে সে আপনার সাথে কথা বলার সময় এত খুশি বা আনন্দিত দেখাবে এবং হঠাৎ কখন সে রেগে যাবে আপনি নিজেও টের পাবেন না। তাদের মেজাজ ক্ষণে ক্ষণে পরিবর্তন হতে থাকে। এই ধরনের লোকেরা খুব তাড়াতাড়ি রেগে যায় কিন্তু, তারা কারোর উপর বেশিক্ষণ রেগে থাকতে পারেন না। এছাড়াও, আবেগের উপর অনেক বেশি নিয়ন্ত্রণ রাখতে সক্ষম হোন। তাদের আবেগ নিজের দখলে থাকে বিবেক দ্বারা পরিচালিত হোন। সহজেই কারও সামনে তাদের অনুভূতি প্রকাশ করেন না। একটা চাপা স্বভাবের।

জ্যোতিষশাস্ত্র অনুসারে, জুন মাসে জন্মগ্রহণকারী ব্যক্তিরা বেশিরভাগই ডাক্তার, সাংবাদিক, শিক্ষক, ইঞ্জিনিয়ার, উকিল ও ব্যবসায়িক ম্যানেজমেন্টের সাথে যুক্ত থাকেন। এছাড়াও, জুন মাসের জন্মগ্রহণকারীরা নাচ ও গানের মতো সাংস্কৃতিক ভাবধারায় ডুবে থাকতে পছন্দ করেন। অনেকটা সংস্কৃতিমনা। গান, অভিনয়, আবৃত্তি, চিত্রশিল্প, নৃত্য করতে ভালোবাসেন। এরা বহুমুখী প্রতিভার অধিকারী। যাকে বলে মাল্টি ট্যালেন্টেড। এরা একটু জেদি প্রকৃতির হয়।

জ্যোতিষশাস্ত্র অনুসারে, জুন মাসে জন্ম নেওয়া বেশিরভাগ মানুষই নিজেদের কল্পনা জগতে থাকতে ভালোবাসেন ও পছন্দ করেন। সময়ের বেশ কিছুসময় সেই জগতেই থাকেন। তারা খুব ভদ্র প্রকৃতির। তারা সবসময় অসহায়দের সাহায্য সহযোগিতা সহানুভূতি দেখাতে সর্বদা প্রস্তুত থাকেন।

শুভ সংখ্যা: ৯ ও ৬
শুভ রং: সবুজ, হলুদ এবং ম্যাজেন্টা
সৌভাগ্যের রত্ন: রুবি প্লাস পার্

error: Content is protected !! Without permission do not copy the content. We will sue you if you copy the content without permission.