লোকনাথ বাবার আশীর্বাদ পেতে যেসব নিয়ম মেনে চলবেন!

ভারতীয় আধ্যাত্মজগতে অন্যতম রহস্যময় ব্যক্তিত্ব লোকনাথ ব্রহ্মচারী। ‘রহস্যময়’ একারণেই যে, তাঁর সম্পর্কে তেমন বিশদ তথ্য পাওয়া যায় না। ভক্তগণ বিশ্বাস করেন যে লোকনাথ শিবের অবতার। আসুন দেখে নিই লোকনাথের স্মরণীয় উক্তি গুলো। যা ভক্তদের মনে আত্মবিশ্বাস তৈরি করে।

প্রথমেই বলে রাখি লোকনাথ পুজোয় উপকরণ লাগে খুবই সামান্য৷ ঠিক কী কী উপকরণ প্রয়োজন সেই তালিকায় একবার চোখ বুলিয়ে নিন৷ লোকনাথ পুজোর প্রধান ফুল নীল শাপলা বা নীল শালুক এবং যে কোনো সাদা ফুল৷ বেলপাতা আনতে যেন ভুলবেন না।

লোকনাথ বাবাকে তুষ্ট করতে চাইলে পুজোর উপাচারে তালশাঁস ও কালোজাম অত্যন্ত গুরুত্বপূর্ণ। মিষ্টান্ন ভোগ হিসাবে প্রয়োজন মিছরি, তালমিছরি, যে কোনও সাদা মিষ্টি।

‘রনে বনে জলে জঙ্গলে যেখানেই বিপদে পড়িবে, আমাকে স্মরণ করিও আমি তোমাকে রক্ষা করিব’৷ একথা বলেছিলেন শিবের অবতার বাবা লোকনাথ। তাই এই দিন সবার আগে শিবের পুজো করতে হবে। মহেশ্বরের আশীর্বাদ পেলেই বাবা লোকনাথের আশীর্বাদ পাওয়া যাবে।

এই পুজোর দিন নীল শাপলা ফুল লোকনাথ বাবার চরণে দিন। মিছরি দিয়ে পুজো করার পর সেই মিছরি বাচ্চাদের দান করতে হবে। কারও জন্মকুণ্ডলীতে যদি দারিদ্রযোগ থাকে, তাহলে অবশ্যই লোকনাথ বাবার পুজো করুন। এই যোগগুলো থাকলে প্রচুর পরিমাণে আর্থিক সমস্যা দেখা দেয়।

যদি লোকনাথ বাবার পুজো করা যায়, তাহলে শুভ ফল পাওয়া যাবে খুব তাড়াতাড়ি। বছরে শুধু একদিনই নয়৷ প্রতি সোমবার ‘জয় বাবা লোকনাথ, জয় ব্রহ্ম লোকনাথ, জয় শিব লোকনাথ, জয় গুরু লোকনাথ’ মন্ত্র উচ্চারণ করে লোকনাথ পুজো করুন৷

তাহলে দেখবে জীবনে চলার পথ সুগম হবে৷ সমস্ত বিপদ থেকে নিমেষেই রক্ষা পাবেন৷ পূর্ণ হবে মনোবাঞ্ছা৷

এই দিন কোন কাজগুলির মাধ্যমে লোকনাথ বাবাকে সন্তুষ্ট করে বিপদ মুক্ত হওয়া যায়:
• এই দিন সবার আগে দেবাদিদেব মহাদেবের পুজো করতে হবে। মহেশ্বররের আশীর্বাদ পেলেই বাবা লোকনাথের আশীর্বাদ পাওয়া যাবে।
• এই পুজোর দিন নীল শাপলা ফুল লোকনাথ বাবার চরণে অর্পণ করতে হবে।
• মিছরি দিয়ে পুজো করার পর সেই মিছরি বাচ্চাদের দান করতে হবে।
• কারও জন্মকুণ্ডলীতে যদি বিষযোগ, দারিদ্রযোগ বা কেন্দ্রদ্রুম যোগ থেকে থাকে, তা হলে অবশ্যই এই দিন লোকনাথ বাবার পুজো করুন। এই যোগগুলো থাকলে প্রচুর পরিমাণে আর্থিক সমস্যা দেখা দেয়। যদি লোকনাথ বাবার পুজো করা যায়, তা হলে শুভ ফল পাওয়া যাবে খুব তাড়াতাড়ি।
• জয় বাবা লোকনাথ। জয় ব্রহ্ম লোকনাথ। জয় শিব লোকনাথ। জয় গুরু লোকনাথ।
এই মন্ত্র উচ্চারণের মাধ্যমে প্রতি সোমবার যদি লোকনাথ বাবার পুজো করা যায়, তা হলে বাবার আশীর্বাদ ও সকল বিপদ থেকে মুক্তি পাওয়া যায়।

error: Content is protected !! Without permission do not copy the content. We will sue you if you copy the content without permission.