যে ৫টি কাজ ভুলেও করা যাবে না শনিবার রাতে! অন্যথায় শনিদেবের দৃষ্টিতে জীবন নেমে আসতে পারে অশান্তি।

যে ৫টি কাজ ভুলেও করা যাবে না শনিবার রাতে! অন্যথায় শনিদেবের দৃষ্টিতে জীবন নেমে আসতে পারে অশান্তি।

ভুল করেও শনিবার রাতে এই ৫টি কাজ করবেন না, তাতে উক্ত ব্যক্তি শনিদেবের দৃষ্টির অশুভ প্রভাবের কারনে জীবন হতে পারে ছাড়খার। সেই কাজগুলি কী কী, চলুন তা জেনে নেই…!

শনিদেব সকল কাজের কর্মফল দাতা। ন্যায়ের দেবতা। তিনি সকল অন্যায়ের শাস্তি দিয়ে থাকেন। সকল অন্যায়ের শাস্তি দিয়ে ভক্তদের ন্যায়ের পথে ফিরিয়ে অানেন। যারা পাপ কার্য করে থাকেন তাদের সকলের উপর শনিদেবের দৃষ্টি পড়ে থাকে।অসৎ ব্যক্তিদের জীবন হয়ে ওঠে টালমাটাল অশান্তিতে ভরপুর। পাপ কার্য ত্যাগ করে শনিদেবের পূজা করলে তার দৃষ্টি থেকে মুক্তি পাওয়া যায়। সকল ভক্তরাই এই নিয়ম, রীতি-নীতি মেনে থাকেন। শনিদেবকে ঘরের চাল বা ছাউনির বাইরে উঠানে পূজা করতে হয়। শনিবার সন্ধ্যাকালে ঘরের বাইরের উঠানে এই ব্রত পালন করা হয়। এখানে সত্যনারায়ণ পূজার মতো শনিদেবের পূজায় ও সিন্নি দেওয়া হয়ে থাকে। সারাদিন উপবাস রেখে সন্ধ্যায় পূজা শেষে শনিদেবের পাঁচালী কথা শুনে প্রসাদ গ্রহণ করতে হয়। এটিই শনি পূজার রীতিনীতি বা নিয়ম।

শনিদেবকে ন্যায়দাতা হিসেবেই মানা হয়। হিন্দু শাস্ত্র অনুসারে, শনিদেব সাধারণত যে কোনও ব্যক্তির কর্ম অনুসারে ফল প্রদান করে থাকেন। তাই রাজাকে আরও ধনী, গরিবকে রাজা বানিয়ে দিতে পারেন।

একারণেই শনিদেবকে সবসময় তুষ্ট বা খুশি করে রাখা জরুরি। আর শনিদেবকে খুশি করার সবচেয়ে গুরুত্বপূর্ণ দিন হল শনিবার। এদিনে শনিদেবের পূজা করার পাশাপাশি বেশ কিছু বিষয়ে বিশেষ যত্ন নেওয়া প্রয়োজন।

জ্যোতিষশাস্ত্র মতে, শনিবার রাতে আমিষ খাবার খাওয়া এড়িয়ে চলতে হবে। মাংস কিংবা অ্যালকোহল থেকেও দূরত্ব বজায় রাখতে হবে। মনে করা হয়, যাঁরা শনিবার আমিষ খাবার গ্রহণ করেন, তাঁদের জীবনে গ্রহরাজের দৃষ্টির অশুভ প্রভাব পড়তে থাকে। বিশেষ করে যাঁর উপর শনির দশা থাকে, তাঁদের শনিবারে আমিষ খাবার গ্রহণ করা উচিত নয়।

যাদের জুয়া খেলার অভ্যাস রয়েছে, তাদেরও শনিদেবের অশুভ দৃষ্টির প্রকোপে পড়তে হয়। বিশেষ করে মনে রাখবেন যে, শনিবার আপনাকে এই বাজে অভ্যাস থেকে দূরে থাকতে হবে।

যারা বয়স কাল না ভেবে সকলকেই অসম্মান করেন তাদের উপর শনি খুব রুষ্ট হোন বা রেগে যান। বিশেষ করে বাড়ির বড়দের অসম্মান করা যাবে না। এমনকি কর্মচারীদের সাথে ও খারাপ ব্যবহার করা যাবে না। এদিন বাড়ির বাইরে বের হওয়ার সময় বাড়ির বড়দের অবশ্যই প্রণাম করতে হবে।

বিশ্বাস মতে, শনিবার টাকা ধারের লেনদেন করা এড়িয়ে চলতে হবে। এদিন কারওর সাথে টাকা ধারের লেনদেন করলে সেই টাকা সাধারণত আর কখনও ফিরে আসে না। ফেরত নাও পেতে পারেন।

শনিবার লোহা, তেল, কালো কাপড় দান করা অশুভ বলে মনে করা হয়। শনিবারে কারো কাছ থেকে এই সব জিনিস ধার বা কিনবেন না। বিশ্বাস মতানুসারে, দুর্ভাগ্যবশত শনিবারে এই জিনিসগুলির যে কোনও একটি ক্রয় করলে জীবনে অনেক সমস্যার সম্মুখীন হতে পারেন ভক্তরা।

error: Content is protected !! Without permission do not copy the content. We will sue you if you copy the content without permission.